1. admin@prohorbarta.com : admin :
  2. sohel1035@gmail.com : Prohor Barta : Prohor Barta
  3. mahmudsohel437@gmail.com : Sohel Mahamud : Sohel Mahamud
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্ত
দেশের বিভিন্ন জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে।
সর্বশেষ সংবাদ
মেহেন্দিগঞ্জে কবিরের সন্ত্রাসী কর্মকান্ডের শেষ কোথায়?এবার ডাক্তারকে আটকে রেখে মারধর! হিজলায় নৌকার সমর্থকের হাতের রগ কাটার পর বসতঘরে অগ্নিসংযোগ মেহেন্দিগঞ্জের দক্ষিণ উলানিয়া ইউনিয়ন আওয়ামী লীগের পুনাঙ্গ কমিটি ঘোষণা! হিজলা-মেহেন্দিগঞ্জ নৌকার কর্মী-সমর্থকদের উপর অব্যাহত হামলা-আহত ২০-২৫! পবিত্র রমজানে ৫ ওয়াক্ত নামাজ জামায়াতে আদায় বরিশালে সাইকেল উপহার পেলো ১৭০ শিক্ষার্থী ব্যারিষ্টার এ. এম মাছুম এর মহতি উদ্যােগে মেহেন্দিগঞ্জে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও পুরস্কারের আয়োজন। মেহেন্দিগঞ্জে চেয়ারম্যানের ছোট ভাইয়ের বিরুদ্বে ইয়াবা সেবন ও বিক্রির অভিযোগ, ক্ষুব্ধ এলাকাবাসী বেপরোয়া জমির দালাল লিপটন বরিশালের শায়েস্তাবাদে গরু ও মানুষ দুটোই দেখে ভুয়া ডাক্তার মিজান। মেহেন্দিগঞ্জ পৌর কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত। সোহেল সভাপতি-রুবেল সম্পাদক!

শীর্ষ ৫০ তরুণ উদিয়মান আইটি উদ্যোক্তার তালিকায় মোঃরাকিবুল হাছান

  • প্রকাশিত শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ১৯৬ ০ বার সংবাদি দেখেছে

নিউজ ডেস্ক।।

বিশ্বে প্রায় ৫৮২ মিলিয়ন উদ্যোক্তা রয়েছে এবং তাদের মধ্যে প্রথম বছরে প্রায় ২২.৫% ব্যর্থ হয়েছে। পরিসংখ্যান দেখায় যে বেশিরভাগ উদ্যোক্তারা ৪০ থেকে ৬০ বছর বয়সের মধ্যে তাদের ব্যবসা শুরু করেছিলেন। আজকের তরুণ তারকাদের উদ্যোক্তা হওয়ার দিকে ঠেলে দেওয়া। যদিও তাদের পছন্দের জন্য লড়াই করতে হবে এবং এর জন্য সংগ্রাম করতে হবে যতক্ষণ না তারা নিজেদের সঠিক প্রমাণ করে। তরুণ তারকারা তাদের সামাজিক জীবন এবং এর মধ্যে অর্থনৈতিক চ্যালেঞ্জগুলি উন্নত করার জন্য কিছু অসাধারণ ধারণা নিয়ে আসছে। এই তরুণ তারকারা মনোযোগী, নিবেদিত এবং তাদের স্বপ্নে অবিচল। আমরা এখানে জড়ো হয়েছি,Bangladesh Central Business Recharge Organization(BCBRO) এর প্রকাশিত শীর্ষ ৫০ উদিয়োমান তরুণ বাংলাদেশী উদ্যোক্তা যারা বাংলাদেশের গর্বের জন্য কাজ করছেন।
মোঃরাকিবুল হাছান তাদের একজন।
মোঃরাকিবুল হাছান আইটি কর্নার বিডি লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক। এই প্রতিষ্টান মুলত ডোমেইন-হোস্টিং প্রভাইড,ওয়েব সাইড ডিজাইন – ডেভেলপমেন্ট সহ সকল ধরনের আইটি সেবা দিয়ে থাকে।
যার ওয়েব সাইড লিংক www.itcornerbd.com

পোর্টফোলিও তিনি আইটি কর্নার বিডি লিমিটেড ছাড়াও হাসপাতাল, মেডিকেল ইকুইপমেন্ট ব্যবসা ছাড়াও ২০১২ সাল থেকে সাংবাদিকতা করছেন সুনামের সাথে।
বর্তমানে তিনি বরিশাল বিভাগীয় অনলাইন সংবাদপত্র সম্পাদক ও প্রকাশক পরিষদ সাংগঠনিক সম্পাদক, বরিশালের জনপ্রিয় ও স্বনামধন্য প্রচীন দৈনিক সত্য সংবাদ পত্রিকার সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন ২০১৯ সাল থেকে। মোঃরাকিবুল হাছান(ফয়সাল রাকিব)
মেহেন্দিগঞ্জের চরগোপালপুর ইউনিয়নে তার নানা বাড়িতে জন্ম গ্রহন করেন। তার নানা মোঃ মোশারফ মাস্টার ওই অঞ্চলের সনামধন্য একজন শিক্ষক।
তিনি বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার ঐতিহ্য বাহী সৈয়দ সিকদার বাড়ির মো:লুৎফর রহমান ও জাহানারা বেগম দম্পতির বড় ছেলে।
মোঃ রাকিবুল হাছান (ফয়সাল রাকিব) ২০০৭ এসএসি,২০১১ সালে ল্যাব মেডিসিন(প্যাথলজি) তে ৩ বছরে ডিপ্লোমা সম্পন্ন করে, ২০১৬ সালে মাইক্রবায়োলজিতে বিএসসি এবং ২০২০ সালে এমএসি সম্পন্ন করেন।
মোঃ রাকিবুল হাছান(ফয়সাল রাকিব)একদারি একজন সংবাদিক,রাজনৈতিবিদ,সমাজ সেবক ও একজন তরুণ উদিয়মান উদ্যোগতা।
তিনি ছাত্র অবস্থাতে সমাজ সেবা ও ব্যবসা শুরু করেন। ২০১১ সালে মোঃ রাকিবুল হাছান প্রতিষ্টা করেন দেশের সনামধন্য ও শীর্ষ সেচ্ছাসেবী সংগঠন “বন্ধন সেচ্ছাসেবী সংগঠন” যা এখন প্রায় দেশের প্রতিটি জেলা-উপজেলায় ছড়িয়ে ছিটিয়ে আছে। মোঃরাকিবুল হাছান এজন রক্তদাতা তিনি এ পর্যন্ত রক্তদান করেছেন ৫২ বার।
বর্তমানে দৈনিক সত্য সংবাদ পত্রিকা ছাড়াও তিনি দেশের জনপ্রিয় অনলাইন পত্রিকা ‘বাংলার কন্ঠস্বর” এর প্রকাশক ও সম্পাদক , মেহেন্দিগঞ্জ উপজেলার প্রথম অনলাইন নিউজ পোর্টাল ‘মেহেন্দিগঞ্জ সংবাদ’ এর প্রকাশক, মেহেন্দিগঞ্জ উপজেলা প্রথম প্রিন্ট প্রত্রিকা “আলোকিত মেহেন্দিগঞ্জ” এর প্রকাশক ও সম্পাদক । তিনি পিছিয়ে নেই মানব সেবায়, মানব সেবায় ২ জন ডাক্তার ও স্থানিয় কিছু তরুন সমাজসেবক দের নিয়ে প্রতিষ্টা করেন মেহেন্দিগঞ্জ উপজেলা প্রথম প্রাইভেট হাসপাতাল “ইউনাইটেড হাসপাতাল” যা বর্তমানে ইউনিএইড হাসপাতাল নামে পরিচালিত।
বরিশাল সদরে জেলখানা মোড়ে প্রতিষ্টা করেন ল্যাব পয়েন্ট ডায়াগনস্টিক সেন্টার যার ব্যবস্থানাপনা পরিচাল হিসেবে দ্বায়িত্বে আছেন, পিছিয়ে নেই শিক্ষাক্ষেত্রে, তিনি বরিশাল ইনস্টিটিউট অব টেকনোলজি এর প্রতিষ্টাতা চেয়ারম্যান হিসাবেও দ্বায়িত্ব পালন করে আসছেন। তিনি বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ, মেহেন্দিগঞ্জ উপজেলা শাখার এর যুগ্ম আহ্বায়ক।
সাংবাদিকতার মত ব্যবসা,রাজনৈতি,শিক্ষা, সমাজ সেবা সর্বক্ষেত্রেই তিনি ইতিমধ্যে নিজ কর্মদক্ষতায় সুনাম অর্জন করতে সক্ষম হয়েছেন।

দেশের শীর্ষ ৫০ তরুণ উদিয়মান আইটি উদ্যোক্তার তালিকায় মোঃরাকিবুল হাছান এর নাম আসায় সাংবাদিক,রাজনিতিবীদ,ব্যবসায়ী বন্ধু বান্ধব, পরিবার-আত্বিয় সজন সকলের শুভেচ্ছায় ভাসছেন মোঃরাকিবুল হাছান।
তার উজ্জ্বল ভবিষ্যৎ ও দীর্ঘায়ু কামনা করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ