1. admin@prohorbarta.com : admin :
  2. sohel1035@gmail.com : Prohor Barta : Prohor Barta
  3. mahmudsohel437@gmail.com : Sohel Mahamud : Sohel Mahamud
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্ত
দেশের বিভিন্ন জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে।
সর্বশেষ সংবাদ
মেহেন্দিগঞ্জে কবিরের সন্ত্রাসী কর্মকান্ডের শেষ কোথায়?এবার ডাক্তারকে আটকে রেখে মারধর! হিজলায় নৌকার সমর্থকের হাতের রগ কাটার পর বসতঘরে অগ্নিসংযোগ মেহেন্দিগঞ্জের দক্ষিণ উলানিয়া ইউনিয়ন আওয়ামী লীগের পুনাঙ্গ কমিটি ঘোষণা! হিজলা-মেহেন্দিগঞ্জ নৌকার কর্মী-সমর্থকদের উপর অব্যাহত হামলা-আহত ২০-২৫! পবিত্র রমজানে ৫ ওয়াক্ত নামাজ জামায়াতে আদায় বরিশালে সাইকেল উপহার পেলো ১৭০ শিক্ষার্থী ব্যারিষ্টার এ. এম মাছুম এর মহতি উদ্যােগে মেহেন্দিগঞ্জে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও পুরস্কারের আয়োজন। মেহেন্দিগঞ্জে চেয়ারম্যানের ছোট ভাইয়ের বিরুদ্বে ইয়াবা সেবন ও বিক্রির অভিযোগ, ক্ষুব্ধ এলাকাবাসী বেপরোয়া জমির দালাল লিপটন বরিশালের শায়েস্তাবাদে গরু ও মানুষ দুটোই দেখে ভুয়া ডাক্তার মিজান। মেহেন্দিগঞ্জ পৌর কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত। সোহেল সভাপতি-রুবেল সম্পাদক!

মিরপুরে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক দল

  • প্রকাশিত বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৭ ০ বার সংবাদি দেখেছে

নিউজ ডেস্কঃ- প্রায় নিখুঁত একটা দিন হতে পারত বাংলাদেশের জন্য। তেমনটা হতে দিলেন না ব্যাটসম্যানরা। ৬১ রান তাড়া করতে নেমেও ৩ উইকেট হারাল বাংলাদেশ। ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের প্রথম জয়টাও দশে দশ পয়েন্ট পেল না।

স্পিনারদের দাপটে মিরপুরে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক দল। জয়টা একরকম অক্লেশেই এসেছে টাইগারদের জন্য।
৩০ বল অক্ষত রেখেই টার্গেটে পৌঁছে যায় মাহমুদুল্লাহর দল।
কার্যত ম্যাচ শেষ হয়ে যায় প্রথমার্ধের পর। নিউজিল্যান্ডের অসহায় আত্মসমর্পণের পর বাংলাদেশের জয় ছিল সময়ের ব্যাপার মাত্র।
সেটা করতে গিয়ে তাল হারান দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখ। দুজনই ফেরেন এক রান করে।
সেখান থেকে দলকে টেনে নিরাপত্তার দিকে নিয়ে যায় বহু পরিচিত সাকিব-মুশফিক জুটি। ৩০ রানের জুটি গড়ে বিদায় নেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডার আউট হন ২৫ রান করে।
বাকি সময়ে আর বিপদ হতে দেননি অধিনায়ক মাহমুদুল্লাহ ও মুশফিকুর রহিম। ৭ উইকেটের জয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। মুশফিক ১৬ ও মাহমুদুল্লাহ ১৪ রানে অপরাজিত থাকেন।
এর আগে যেমনটা ভাবা হয়েছিল সেটাই দেখা গেছে মিরপুরে। স্পিন মৃত্যুকূপে বাংলাদেশি বোলারদের সামলাতে পারবে কি না নিউজিল্যান্ডের অনভিজ্ঞ দল, এমনটা শঙ্কায় ছিলেন বিশেষজ্ঞরা।
সত্যি হয় সেই শঙ্কা। নিউজিল্যান্ড অধিনায়ক টম লেইথাম যতই বলুন প্রস্তুতি নিয়ে এসেছে তার দল, মাঠে দেখা গেল না তার ছিটেফোঁটাও। বাংলাদেশের বিপক্ষে পুরো ধসে যায় ব্ল্যাকক্যাপস ইনিংস।
শুরুটা হয় প্রথম ওভারেই। স্পিন বিষের থলে খোলেন মাহেদী হাসান। ইনিংসের তৃতীয় ডেলিভারিতে কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন রাচিন রাভিন্দ্রা। অভিষিক্ত এই ব্যাটার আউট হন শূন্য রানে।
এরপর মঞ্চে আসেন বিশ্বসেরা সাকিব আল হাসান। তৃতীয় ওভারে উইল ইয়াংকে বোল্ড করেন তিনি। বোল্ড হওয়ার আগে ১১ বলে ৫ রান করেন ইয়াং।
মাহেদী ও সাকিবের পর উৎসবে যোগ দেন নাসুম আহমেদ। চতুর্থ ওভারের তৃতীয় বলে নাসুমকে মারতে গিয়ে ডিপ স্কয়্যার লেগে ধরা পড়েন কলিন ডি গ্র্যান্ডহোম। দুই বল পরই নিউজিল্যান্ডকে আবার আঘাত করেন নাসুম। শেষ বলে তার ডেলিভারিতে বোল্ড হন টম ব্লান্ডল। ১০ রানের আগে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে সফরকারী দল।
দলীয় অর্ধশত পূরণের আগেই দলের অর্ধেক হারায় তারা। ১১তম ওভারের পঞ্চম বলে সাইফউদ্দিনের ডেলিভারিতে নাসুমের হাতে ধরা পড়েন ব্ল্যাকক্যাপ অধিনায়ক টম লেইথাম। ২৫ বলে ১৮ রান করেন লেইথাম।
তারপরও আসা-যাওয়ার মিছিল থামতে দেয়নি বাংলাদেশ। ১২তম ওভারের চতুর্থ বলে সাকিবের হাতে পরাস্ত হন কোল ম্যাককঞ্চি।
নিউজিল্যান্ড এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ৬০ রানে অলআউট হয়েছিল টি-টোয়েন্টিতে। বাংলাদেশের বিপক্ষে সেই রেকর্ড পড়ে বিপদে। ১৩তম ওভারের শেষ বলে সাইফউদ্দিনের ডেলিভারিতে মুশফিকের হাতে ধরা পড়েন ১৭ রান করা হেনরি নিকোলস।
সবাই উইকেট পাবেন আর মুস্তাফিজুর রহমান নিজের প্রিয় মাঠে উইকেটশূন্য থাকবেন তা তো হয় না! ডুগ ব্রেসওয়েল আর আজাজ পাটেলকে তুলে জোড়া আঘাত করেন দ্য ফিজ। নিউজিল্যান্ড তখন নিজেদের সর্বনিম্ন রানে ডুবে যাওয়ার লজ্জার কাছে।
সেটাও পূর্ণ করে দেন মুস্তাফিজ। তার বলে নিউজিল্যান্ডের শেষ ব্যাটসম্যান জ্যাকব ডাফি যখন ফিরছেন তখন দলের রান ৬০।
১৩ রানে ৩ উইকেট নিয়ে সেরা বোলার ছিলেন মুস্তাফিজ। সাকিব, নাসুম ও সাইফউদ্দিন পান ২টি করে উইকেট।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ