1. admin@prohorbarta.com : admin :
  2. sohel1035@gmail.com : Prohor Barta : Prohor Barta
  3. mahmudsohel437@gmail.com : Sohel Mahamud : Sohel Mahamud
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্ত
দেশের বিভিন্ন জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে।
সর্বশেষ সংবাদ
মেহেন্দিগঞ্জে কবিরের সন্ত্রাসী কর্মকান্ডের শেষ কোথায়?এবার ডাক্তারকে আটকে রেখে মারধর! হিজলায় নৌকার সমর্থকের হাতের রগ কাটার পর বসতঘরে অগ্নিসংযোগ মেহেন্দিগঞ্জের দক্ষিণ উলানিয়া ইউনিয়ন আওয়ামী লীগের পুনাঙ্গ কমিটি ঘোষণা! হিজলা-মেহেন্দিগঞ্জ নৌকার কর্মী-সমর্থকদের উপর অব্যাহত হামলা-আহত ২০-২৫! পবিত্র রমজানে ৫ ওয়াক্ত নামাজ জামায়াতে আদায় বরিশালে সাইকেল উপহার পেলো ১৭০ শিক্ষার্থী ব্যারিষ্টার এ. এম মাছুম এর মহতি উদ্যােগে মেহেন্দিগঞ্জে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও পুরস্কারের আয়োজন। মেহেন্দিগঞ্জে চেয়ারম্যানের ছোট ভাইয়ের বিরুদ্বে ইয়াবা সেবন ও বিক্রির অভিযোগ, ক্ষুব্ধ এলাকাবাসী বেপরোয়া জমির দালাল লিপটন বরিশালের শায়েস্তাবাদে গরু ও মানুষ দুটোই দেখে ভুয়া ডাক্তার মিজান। মেহেন্দিগঞ্জ পৌর কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত। সোহেল সভাপতি-রুবেল সম্পাদক!

মেহেন্দিগঞ্জে সেই কথিত সাংবাদিক সংগঠনের আত্নপ্রকাশ

  • প্রকাশিত শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭০ ০ বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিনিধিঃ-পেশাদার সাংবাদিককদের একটি শক্তিধর সংগঠন প্রেসক্লাব। এ সংগঠনটিতে যুক্ত সাংবাদিকরা বস্তুনিস্ঠ সংবাদ প্রকাশ, নির্যাতিত সাংবাদিকদের পাশে দাঁড়ানো, পেশাদার সাংবাদিকের অধিকার আদায়সহ নানাবিধ গনমাধ্যমমূখী কর্মসূচি বাস্তবায়ন করে থাকেন। তবে প্রতিষ্ঠিত এই সংগঠনের সুনাম ও অবস্থান বিলীনে বিভিন্ন পর্যায়ে কিছু নামধারী কথিত সাংবাদিকরা নানান অপকৌশল অবলম্বন করে। এতে বিপাকে পড়ে ঐসকল পেশাদার সাংবাদিকরা। প্রকৃত প্রেসক্লাবের ক্ষতিসাধন ও ভাবমূর্তি ক্ষুন্নতে সর্বদাই লিপ্ত থাকে এ মহলটি। দেশের অধিকাংশ যায়গায়ই প্রেসক্লাবের নামের আদলে উপজেলা প্রেসক্লাব, বিভাগীয় প্রেসক্লাবসহ বিভিন্ন নামে সংগঠন প্রকাশ করে ভাবমূর্তি ও নিজেদের প্রেসক্লাব সংগঠনের সদস্য বলে নানা উচ্চ মহলে দাবী করে অনৈতিক ও অপেশাদারিত্বের কর্মকান্ডে জড়িয়ে প্রকৃত প্রেসক্লাবের সাংবাদিকদের মানক্ষুন্ন করে। এছাড়া ফায়দা লুটে বিভিন্ন মহলে। এবার এমনই এক চিত্র উঠে এসেছে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায়। এমন ঘটনায় বিব্রত অবস্থানে উপজেলার প্রকৃত প্রেসক্লাবের সাংবাদিকরা। উপজেলার একাধিক সাংবাদিক নেতা জানান, প্রেসক্লাব হচ্ছে পেশাদার সাংবাদিকদের সংগঠন। পেশাদার সাংবাদিকরা সর্বদাই সমাজের অন্যায়-দূর্নীতির চিত্র প্রকাশ করে থাকেন। এছাড়াও নানান ইতিবাচক কর্মকান্ডে জড়িত থাকেন ।

মেহেন্দিগঞ্জ প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুন্ন করতে মেহেন্দিগঞ্জের একটি কুচক্রী মহল মেহেন্দিগঞ্জ উপজেলা প্রেসক্লাব নামে কিছু কথিত সাংবাদিক ও কার্ডধারী সাংবাদিক নিয়ে একটি সংগঠনের আত্নপ্রকাশ করেছেন। এতে বিব্রত হয়েছেন উপজেলার পেশাদার প্রেসক্লাবের প্রকৃত সাংবাদিকরা।

তারা আরও জানান, সদ্য আত্নপ্রকাশকৃত মেহেন্দিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কবির হোসেন, সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার গুহ, কামরুল ইসলাম রিপন যুগ্ম সাধারণ সম্পাদক, সোহরাব হোসেন সোহাগ সাংগঠনিক সম্পাদক, রবীন স্বরভাগ্য প্রচার সম্পাদক, মাহাতাবুর রহমান চঞ্চল কোষাধ্যক্ষ, অজয় গুহ ও ইউনুছ চৌধুরী সদস্য পদে নিজস্ব মতামতের মাধ্যমে কথিত এ কমিটি গঠন করা হয়।

 

এ বিষয়ে উপজেলার একাধিক সাংবাদিক নেতা জানান, প্রেসক্লাব হচ্ছে পেশাদার সাংবাদিকদের সংগঠন। পেশাদার সাংবাদিকরা সর্বদাই সমাজের অন্যায়-দূর্নীতির চিত্র প্রকাশ করে থাকেন। এছাড়াও নানান ইতিবাচক কর্মকান্ডে জড়িত থাকেন । মেহেন্দিগঞ্জে পেশাদার সাংবাদিকের ভাবমূর্তি ক্ষুন্ন পাশাপাশি প্রেসক্লাবের আদলে একটি উপজেলা প্রেসক্লাব নামে কমিটি গঠন আমাদের পেশাদার সাংবাদিকের জন্য বিব্রতকর ও মানহানীকারক।

সদ্য ঘোষিত কথিত কমিটিতে অধিকাংশই ব্যক্তিই অপেশাদার ও রাজনৈতিকসহ অন্যান্য পেশায় জড়িত। এটা আমাদের প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুন্ন করছে।

 

 

এ বিষয়ে মেহেন্দিগঞ্জে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এহসান রেজা জিতু জানান, মেহেন্দিগঞ্জে প্রেসক্লাবের হুবহু লোগো কপি করে উপজেলা প্রেসক্লাব গঠন করেছে এবং আজকে যেই কথিত সাংবাদিক নিয়ে তারা কমিটি গঠন করেছে, এতে আমরা যারা প্রকৃত ও পেশাদার সাংবাদিক রয়েছি, আমরা খুব বিব্রত। আসলে আমাদের প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুন্নতে একটি মহল উপজেলা প্রেসক্লাব নামে কমিটি গঠন করে বিভিন্ন মহলে ফায়দা লুটতে চেষ্টা করছে। আমাদের মেহেন্দিগঞ্জ প্রেসক্লাব ২০০০ সাল থেকে সক্রিয়ভাবে যথাযথ কার্যক্রম পরিচালনা করে আসছে। আমাদের কার্যালয়সহ যথাযথ নিয়ম-নীতি অবলম্বন করেই সকল কার্যক্রম বাস্তবায়ন করা হয়।

অতি শীগ্রই আমরা কার্যকরী পদক্ষেপ গ্রহণ করব।

 

এ বিষয়ে বরিশাল আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাব সাধারণ সম্পাদক কাজি মিরাজ মাহামুদ বলেন, যারা আসলে এমন কার্ডধারী ও নামধারী সাংবাদিক, এরা আসলে একটা উদ্দ্যেশ্য নিয়েই এই পেশায় আসে, এবং মুল ধারার সাংবাদিক হওয়ার চেষ্টা করে, কিন্তু এরা বেশিদিন এই পেশায় থাকতে পারে না, তবে গ্রুপিংয়ের বিষয় টা শুধু উপজেলা পর্যায়েই না, জেলা পর্যায়ে এবং রাজধানী পর্যায়েও এমন মতানৈক্য ও বিভেদ দেখা যায়, যা থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে এবং মুলধারার সাংবাদিক ও পেশাদার সাংবাদিক হতে হবে, তা না হলে প্রকৃত সাংবাদিক বিব্রত হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ